ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ। নীলফামারী জলঢাকার পৌরসভায় নোভা বিজয়ী নীলফামারীর জলঢাকা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থির পক্ষে প্রচারণা, এমপির বিরুদ্ধে সংবাদ সম্মেলন। নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩
গ্রাহকের ঘুষের দুই লাখ ৭০ হাজার টাকা ফেরত দিলেন ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ ।

গ্রাহকের ঘুষের দুই লাখ ৭০ হাজার টাকা ফেরত দিলেন ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ ।

ময়মনসিংহ জেলা প্রতিনিধি ,
ঘুষের দুই লাখ ৭০ হাজার টাকা ফেরত দিলেন ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ । গ্রাহকের কাছ থেকে উত্তোলন করে এক কর্মচারী । আজ বুধবার (২ অক্টোবর) বিকেলে উপজেলার রঘুনাথপুর উচ্চ বিদ্যালয়ে গ্রাহকসেবায় পল্লী বিদ্যুতের উঠান বৈঠকে ৮৭ জন গ্রাহকের মাঝে ঘুষের টাকা ফেরত দেয়া হয়।
ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলায় পল্লী বিদ্যুতের সংযোগ দেয়ার নামে নেয়া ঘুষের দুই লাখ ৭০ হাজার টাকা ফেরত দিলেন ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার মকবুল হোসেন। এ ঘটনায় পল্লী বিদ্যুতের অভিযুক্ত কর্মচারী আবুল বাশারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। জানা যায়, চার বছর আগে উপজেলার রঘুনাথপুর গ্রামের চারটি পাড়া থেকে পল্লী বিদ্যুৎ ফুলবাড়িয়া জোনাল অফিসের চতুর্থ শ্রেণির কর্মচারী আবুল বাশার মোল্লা নতুন বিদ্যুৎ সংযোগ দেয়ার নামে ৮৭ জন গ্রাহকের কাছ থেকে ঘুষ হিসেবে দেড় হাজার থেকে পাঁচ হাজার টাকা পর্যন্ত হাতিয়ে নেন।
দীর্ঘ দিনেও ওই গ্রামে বিদ্যুৎ সংযোগ না পাওয়ায় ক্ষোভ বিরাজ করছিল ভুক্তভোগীদের মাঝে। বিদ্যুতের খুঁটি স্থাপনে অনিয়মের ঘটনায় পল্লী বিদ্যুৎ সমিতি ময়মনসিংহ-১ এর ডিজিএম (কারিগরি) মোস্তাফিজুর রহমান তদন্তে এলে এলাকাবাসী তার কাছে অভিযোগ করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্তে প্রমাণিত হয় অফিসের চতুর্থ শ্রেণির কর্মচারী আবুল বাশার মোল্লার ঘুষ-বাণিজ্যের ঘটনাটি। ঘুষ নেয়ার অভিযোগে আবুল বাশারকে সাময়িক বরখাস্ত করা হয়। অভিযুক্ত আবুল বাশার কোনো উপায়ান্তর না দেখে ঘুষ হিসেবে নেয়া টাকা জিএমের কাছে হস্তান্তর করেন।
বুধবার বিকেলে গ্রাহক সেবায় পল্লী বিদ্যুতের উঠান বৈঠকের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ঘুষের টাকা গ্রাহকদের মাঝে ফিরিয়ে দেন জিএম মকবুল হোসেন। এ সময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন- ডিজিএম (কারিগরি) মোস্তাফিজুর রহমান, ডিজিএম অনিতা বর্ধন প্রমুখ।
রঘুনাথপুর পশ্চিমপাড়ার মোস্তফা বলেন, বিদ্যুতের জন্য ঘুষ দেয়ার চার বছর পর ঘুষের পাঁচ হাজার টাকা ফেরত পেয়েছি। কল্পনাও করতে পারিনি গ্রামের মানুষ ঘুষের টাকা ফেরত পাবে।
ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার মকবুল হোসেন বলেন, এ ঘটনায় অভিযুক্ত আবুল বাশারকে বরখাস্ত করা হয়েছে। তাছাড়াও মকবুলের কাছ থেকে ঘুষের টাকা ফেরত নিয়ে গ্রাহকদের দিয়ে দেয়া হয়েছে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST